ছাত্রলীগ থেকে বহিষ্কৃত রনির বিরুদ্ধে মামলা আরেক ছাত্রলীগ নেতার

নিউজফিডবিডি.কম

চট্টগ্রাম :: বহুল বিতর্কিত চট্টগ্রাম নগর ছাত্রলীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক নুরুল আজিম রনির বিরুদ্ধে মানহানরি মামলা দায়ের করেছেন সংগঠনটির আরেক নেতা। বুধবার চট্টগ্রাম মহানগর হাকিম মেহনাজ রহমানের আদালতে মামলাটি দায়ের করেন নগর ছাত্রলীগের সদস্য তানজিরুল হক চৌধুরী।

একই মামলায় চট্টগ্রামের একটি দৈনিক পত্রিকার বার্তা সম্পাদক ও বাকলিয়া শহীদ এনএমএমজে ডিগ্রি কলেজ শাখা ছাত্রলীগের আহ্বায়ক আজমীর হোসেনকে বিবাদী করা হয়।

মিথ্যা খবর প্রকাশ ও প্রচারের মাধ্যমে মানহানির অভিযোগে দায়েরকৃত মামলাটি আদালত আমলে নিয়ে তদন্ত করে ২১ জুনের মধ্যে প্রতিবেদন দিতে সিএমপি বাকলিয়া থানার অফিসার ইনচার্জকে (ওসি) নির্দেশ দিয়েছেন। বাদির আইনজীবী আমেনা বেগম এই তথ্য নিশ্চিত করেন।

মামলার অভিযোগে বলা হয়, চলতি বছরের ১৫ ফেব্রুয়ারি বিকাল ৪টার দিকে নগরের চরচাক্তাই থেকে নগর গোয়েন্দা পুলিশ এই মামলার বাদি তানজিরুল হক চৌধুরীসহ তিনজনকে তথ্য-প্রযুক্তি আইনের দায়েরকৃত এক মামলায় গ্রেফতার করে বাকলিয়া থানায় নিয়ে যায়। সেই রাতেই বাদিকে রেখে অন্য দুজনকে ছেড়ে দেয় পুলিশ।

পরদিন ১৬ ফেব্রুয়ারি চট্টগ্রামের স্থানীয় দৈনিক আজাদী পত্রিকায় ‘চরচাক্তাইয়ে ছাত্রলীগ নেতাসহ গ্রেফতার ৩’ শিরোনামে একটি সংবাদ প্রকাশ হয়। ওই সংবাদে উল্লেখ করা হয়, অভিযানের সময় আটককৃতদের কাছ থেকে ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়েছে যা জানিয়েছে প্রত্যক্ষদর্শীরা।’

প্রকৃতপক্ষে বাদির কাছ থেকে কোনো ইয়াবা ট্যাবলেট উদ্ধার হয়নি এবং বাদিকে কোনো ইয়াবা মামলায় গ্রেফতারও দেখানো হয়নি। সংবাদটি প্রকাশ করে পত্রিকাটির বার্তা সম্পাদক বাদির সুনাম ক্ষুন্ন ও মানহানি করেছেন বলে মামলায় উল্লেখ করা হয়।

এদিকে সংবাদ প্রকাশের পর এই মামলার আসামি আজমীর হোসেন নিজের ফেসবুকে পোস্ট দিয়েছেন, ‘আপনি আমাদের কলেজ ছাত্রলীগের সাবেক নেতৃত্বদানকারী। কিন্তু আজ শুনলাম আপনি নাকি ডিবির হাতে তিন হাজার ইয়াবা নিয়ে ধরা পড়েছেন। আপনার পিছে যারা রাজনীতি করে তারা আজ ধন্য আপনার কাজের জন্য। আমার নেতা গরীব হতে পারে তবে ইয়াবা ব্যবসায়ী নয়।’

একই মামলার অপর আসামি চট্টগ্রাম নগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক পদ থেকে বহিষ্কৃত নুরুল আজিম রনি নিজের ফেসবুকে নিউজটি শেয়ার করে লিখেন, ‘তানজিরুল সাহেব এমন গুণের অধিকারী ছিলেন যারা প্রকৃত ছাত্রলীগ পদধারীদের থেকে ভিন্ন। অর্থাৎ মুজিববাদে নয় মুজিব বাদ দিয়ে তিনি নেতা তুমি জিন্দাবাদে বিশ্বাসী।’

মামলায় বাদি অভিযোগ করেন, রনির এই স্ট্যাটাস সারাদেশে ছড়িয়ে পড়ায় বাদির (তানজিরুল আজিম চৌধুরী) সুনাম নষ্ট হয়েছে।

এন.এফ.বি/ এন.এম

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here