সম্প্রতির বার্তা নিয়ে দুই বাংলার ছবি

নিউজফিড,ডেস্ক : স্বাধীনতা দিবস উপলক্ষে প্রকাশিত হতে চলা ভারত আমার জন্মভূমি মিউজিক্যাল ফিল্মের প্রিমিয়ার শো শেষ হয়েছে সম্প্রতি । ফিল্মটি বাংলাদেশের জনপ্রিয় ফিল্ম মেকার এইচ এল বান্নার পরিচালনা ও কোলকাতার 3rd i Films এর পরিবেশনায় তৈরি হয়েছে ।
এক ঝাঁক নতুন মুখ এই ফিল্মটিতে অভিনয় করেছ ।ফিল্মটিতে পশ্চিমবঙ্গ ও ভারতের বিভিন্ন অঞ্চলের সংস্কৃতি, ধর্ম ও বিশ্বাসের মানুষের চমৎকার সহাবস্থান ও আন্তরিক ভালবাসা ফুটিয়ে তোলা হয়েছে । আজকের ভারতবর্ষের বর্তমান অবস্থাকে সামনে রেখে সাম্প্রদায়িক সম্প্রীতি গড়ে তুলতে এই গানটি সহায়ক ভূমিকা পালন করবে । ফিল্মটির প্রদশনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিখ্যাত ফিল্ম মেকার রাজা সেন, তিনি বলেন ভারতের সবচেয়ে চমৎকার বৈশিষ্ট্য হল এখানকার প্রাকৃতিক সৌন্দর্যের মোহমুগ্ধতা ও বিভিন্ন ধর্ম বর্ণের মানুষের বৈচিত্র্যময় সহাবস্থান। যদিও কেউ কেউ এই সৌন্দর্যকে ভাঙার চেষ্টা এবং পরিবেশকে দুষিত করতে চায়, কিন্তু সকলের সম্মিলিত প্রচেষ্টায় সেই বিভেদকে দমন করা সম্ভব। আর মানুষে মানুষে, ধর্ম বর্ণের এই বিভেদ ঘুচিয়ে একটি সুন্দর সমাজ, দেশ ও রাষ্ট্র গঠনে এই গানটি সহায়ক হবে । গানটি আমাকে মুগ্ধ করেছে । আশা করছি গানটি কোলকাতা তথা সমগ্র ভারতবর্ষের মানুষকে একে অপরের প্রতি ভালবাসা বৃদ্ধিতে উদ্বুদ্ধ করবে।” এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত আর এক তথ্যচিত্র নির্মাতা মুজিবুর রহমান বলেন ধর্ম বর্ণের এই বিভেদ ঘুচিয়ে একটি সুন্দর সমাজ, দেশ ও রাষ্ট্র গঠনে গানটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে । এছাড়াও উপস্থিত ছিলেন 3rd i এর প্রেসিডেন্ট ইমাম আলী, সম্পাদক আজিজুল ইসলাম, গানটির অভিনেতা তাজউদ্দীন আহমেদ, তৃণা সরকার, মঞ্জুলা নন্দী,শাহিনা সুলতানা, ফারহিন তামান্না প্রমুখ ।

অনুষ্ঠানে অনিবার্য কারণবশতঃ ফিল্মটির পরিচালক এইচ আল বান্না প্রদর্শনীতে উপস্থিত হতে পারেন নি। তবে তিনি বাংলাদেশ থেকে 3rd i films এর উদ্দ্যোক্তাদের প্রতি তার শুভেচ্ছা বার্তা জানিয়েছেন ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here