সন্ত্রাসীদের ভয়ে রাউজান ছাড়া নিলু বড়ুয়া

নিউজফিড,চট্টগ্রাম :
স্থানীয় কাউন্সিলরের হাতে নির্যাতিত হয়ে মামলা করার পর থেকে রাউজান ছাড়া নিলু বড়ুয়া। জেলার রাউজানের গহিড়ার ১নং ওয়ার্ডের বাসিন্দা নিলু বড়ুয়া (৪০)। তার অভিযোগ চলতি সালের ৬ জুন আনুমানিক রাত ৯ টার দিকে আলমগীর ও দিদারসহ বেশ কয়েকজন লোক জোরপূর্বক ঘরে প্রবেশ তার পরিবারের উপর হামলা করে। এক পর্যায়ে বসত ঘর থেকে তাদের বের করে দেয়।
এলাকায় দেখা গেলে তার সন্তানদের হত্যার হুমকি দেয়া হয়। বর্তমানে তিনি তার সন্তানদের নিয়ে নিকট আ্ত্মীয় স্বজনের বাড়িতে দিনযাপন করছেন। স্থানীয় প্রসাশন এবং জনপ্রতিনিধিদের দ্বারে দ্বারে ঘুরে ক্লান্ত ওই ভুক্তভোগী এবিষয়ে ১ জুলাই নারী ও শিশু নির্যাতন আইনে বিজ্ঞ আদালতে মামলা (১৯৯/১৯্) দায়ের করেছেন। আদালত বাদির আর্জি আমলে নিয়ে পিআইবিকে তদন্তপূর্বক প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।

এদিকে বাংলাদেশ মাইনোরোটি ওয়াচ এর পক্ষ থেকে একটি প্রতিনিধি দল গত ৬ জুলাই ভুক্তভোগী নিলু বড়ুয়ার সাথ দেখা করেন। এসময় ঘটনার তিব্র নিন্দা জানিয়ে অনতি বিলম্বে দোষীদের গ্রেফতার করার দাবী জানানো হয়। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ মাইনরিটি ওয়াচ সভাপতি এডভোকেট রবীন্দ্র ঘোষ, কৃষ্ণা ঘোষ, বেবী চৌধুরী, রঞ্জন মন্ডল ও অঞ্জন দাশ প্রমুখ।

স্থানীয় একাধিক সূত্র জানায়, বিষয়টি জমি সংক্রান্ত বিরোধ কিংবা পারিবারিক বিরোধের জেরে স্থানীয় সন্ত্রাসীদের হাতে নির্যাতিত হয়েছে নিলু। হতে স্থানীয়ভাবে বিষয়টি মীমাংসার সুযোগ থাকলেও জড়িতরা স্থানীয় সাংসদের কাছের মানুষ । ফলে অদৃশ্য কারণে মীমাংসা করা যাচ্ছে না। বরং দিন দিন সমস্যা প্রকট আকার ধারণ করছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here