শাহিন আফ্রিদির দিনে বাংলাদেশের বড় হার

স্পোর্টস ডেস্ক

বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচে পাকিস্তানের কাছে ৯৪ হারে বাংলাদেশ। বড় রান তাড়ায় লড়াই করলেন কেবল সাকিব আল হাসান। তবে বাঁহাতি এই অলরাউন্ডারকে ঘিরে ইনিংস গড়ে তুলতে পারেনি টাইগাররা।

৩১৬ রান তাড়ায় শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। সৌম্য সরকার একবার জীবন পেয়ে চার বাউন্ডারি মেরে আউট হয়েছেন বাজে শটে। তামিম ইকবাল ২১ বল নষ্ট করে ৮ রান করে বল স্টাম্পে টেনে বোল্ড হয়েছেন।

তিনে নেমে সাকিব আল হাসান এদিনও ছিলেন ত্রাণকর্তা। বিশ্বকাপের ইতিহাসে সেরা দশ রান সংগ্রাহকের তালিকায় ঢুকে গেছেন এদিন। টুর্নামেন্টে ৮ ইনিংসের সাতবারই পঞ্চাশ ছাড়িয়ে নিজের রান নিয়ে গেছেন ছয়শো ছাড়িয়ে।

কিন্তু সাকিবে সঙ্গ দিতে পারেননি মুশফিকুর রহিম। ১৯ বলে ১৬ করে ওয়াহাব রিয়াজের বলে স্টাম্প খুইয়েছেন। সঙ্গ দিচ্ছিলেন লিটন দাস। চতুর্থ উইকেটে তাদের ৫৮ রানের জুটিই একমাত্র পঞ্চাশ ছাড়ানো জুটি। কিন্তু ভারত ম্যাচের মতো এদিনও লিটন আউট হয়েছে একেবারে ভুল সময়ে। ৩২ রান করে তার আউটের পর আগের ম্যাচের মতোই তাল কেটেছে বাংলাদেশের।

স্লোয়ারে লিটনকে কাবু করার পর শাহিন আফ্রিদি সাকিবকে ফেরান বাড়তি বাউন্স দিয়ে। মাহমুদউল্লাহ, সাইফুদ্দিনকেও দাঁড়াতে দেননি তিনি। শেষে ফেরান মোস্তাফিজকে। দ্য ফিজের মতো তিনিও পাঁচ উইকেট (মূলত ৬) নিয়ে লর্ডসের ওয়ানডে অনার্স বোর্ডে নাম উঠিয়েছেন শাহিন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here