রহমান বয়াতির অপ্রকাশিত গান গাইবেন টুনটুন ফকির

নিউজফিডবিডি.কম

বিনোদন ডেস্ক :: ‘আব্দুর রহমান বয়াতি ও টুনটুন বাউল দুজনই বাউল সাধক গুণী শিল্পী। তাদের সঙ্গে নিজের নাম জড়িয়েছি ভাবতেই গর্ব হয়। এই সুযোগ পেয়ে আমি ধন্য। বাউল পরিবার, বাংলাদেশ শিল্পকলা একাডেমি ও লেজার ভিশনের আস্থার প্রতি আমি কৃতজ্ঞ।’ এভাবে নিজের অনুভূতির কথা জানালেন সুরকার মুরাদ নুর।

একুশে পদকপ্রাপ্ত বাউল সাধক প্রয়াত বাউল সাধক আবদুর রহমান বয়াতির বেশ কিছু অপ্রকাশিত গান প্রকাশের উদ্যোগ নিয়েছেন সুরকার মুরাদ নূর। রহমান বয়াতির কথায় মুরাদ নূরের সুরে গত বছর প্রকাশিত হয়েছিল কাঙালিনী সুফিয়ার কণ্ঠে গান ‘ভুলি ভুলি মনে করি’।

সেই ধারাবাহিকতায় এবার বয়াতির নতুন আরেকটি গানের সুর করলেন মুরাদ। এই গানে কণ্ঠ দিলেন আরেক বাউল সাধক টুনটুন ফকির। সম্প্রতি শানের সংগীতায়োজনে রাজধানীর একটি স্টুডিওতে ‘তওবা’ শিরোনামে গানটির রেকর্ডিং ও স্টুডিও পার্ট ধারন সম্পন্ন হয়েছে।

আগামীকাল ১ জানুয়ারি বাংলাদেশ শিল্পকলা একাডেমি ও একতা বাউল গোষ্ঠীর আয়োজনে আব্দুর রহমান বয়াতির ৮১তম জন্মদিন অনুষ্ঠানে গানটির মোড়ক উন্মোচন হবে।

মুরাদ নূর জানান, কাঙালিনী সুফিয়া ও টুনটুন বাউলের পর রহমান বয়াতির কথায় পরবর্তী গানগুলো গাইবেন যথাক্রমে পবন দাস বাউল, মমতাজ, বেলাল খান, ঐশী প্রমুখ।

এন.এফ.বি/ এন.এম

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here