পদ্ম ভুষন খেতাবে মনোনিত তালিকায় সিন্ধু

নিউজফিডবিডি.কম

স্পোর্টস ডেস্ক :: ভারতীয় ব্যাডমিন্টনকে অন্য উচ্চতায় নিয়ে গেছেন পিভি সিন্ধু। হায়দ্রাবাদের ব্যাডমিন্টন কন্যার হাত ধরে রিও অলিম্পিকে ইতিহাসে প্রথম বারের মতো রূপা জেতে ভারত। এর আগেও তার অর্জনের লিস্টটা বেশ লম্বা। এমন কি অলিম্পিকের পরও এই শাটলার গ্ল্যামার গার্ল সাফল্যের আলোয় নিজেকে আলোকিত করে চলেছেন। এই ক’দিন আগেও যেমন প্রথম ভারতীয় হিসেবে জিতলেন কোরিয়া ওপেন। সেটিও আবার নোজোমি ওকুহারাকে হারিয়ে। যার কাছেই অলিম্পিকের সোনাটা বিসর্জন দিতে হয়েছিল। এত এত সাফল্যের প্রতিদানে পুরস্কার, সম্মানও পেয়ে চলেছেন সিন্ধু। সর্বশেষ পদ্ম ভুষণ পুরস্কারের জন্য মনোনিত হলেন তিনি। এ বছর ক্রীড়া বিভাগে মহেন্দ্র সিং ধোনির সঙ্গে দ্বিতীয় অ্যাথলেট হিসেবে এই পুরস্কারের জন্য মনোনিত হয়েছেন সিন্ধু।

পদ্ম ভূষণ ভারতের তৃতীয় সর্বোচ্চ বেসামরিক সম্মাননা। সুনীল গাভাস্কার, শচীন টেন্ডলকার, রাহুল দ্রাভিডের মতো ক্রীড়া ব্যক্তিত এই পুরস্কার পেয়েছেন। সোমবারই সিন্ধুকে পদ্ম ভুষণের জন্য মনোনিত করেছে দেশটির ক্রীড়া মন্ত্রণালয়। ভারতীয় বার্তা সংস্থা পিটিআইকে দেশটির ক্রীড়া মন্ত্রণালয়ের একটি সূত্র নিশ্চিত করে বলেছে, ‘হ্যাঁ, পদ্ম ভুষনের জন্য আমরা সিন্ধুকে মনোনিত করেছি। ’

ভারতীয় ব্যাডমিন্টন তো বটেই খেলাটায় বর্তমানে বিশ্বের অন্যতম সেরা তারকা সিন্ধু। ২০১৪ সালে ইনচেন এশিয়ান গেমসে চারটি ব্রোঞ্জ জিতেছিলেন। এছাড়া জিতেছেন উবার কাপ ও এশিয়ান চ্যাম্পিয়নশিপ। আর এই অর্জনের জন্য ২০১৫ সালে ভারতের চতুর্থ সর্বোচ্চ বেসামরিক সম্মান পদ্ম শ্রী পুরস্কার পেয়েছিলেন তিনি। আর তার সাম্প্রতিক সাফল্যগুলোর খবর তো সবারই জানা। রিও অলিম্পিকের পর ২০১৬ সালেই চিনা ওপেন সুপার সিরিজ জিতেন। ২০১৭ সালে জিতেছেন ইন্ডিয়ান ওপেন সুপার সিরিজ, গ্লাসগো ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে জিতেছেন সিলভার। আর সর্বশেষ প্রথম ভারতীয় হিসেবে তো জিতলেন কোরিয়া ওপেনই।

এন.এফ.বি/ এন.এম

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here