দুই সাংবাদিকের বিষয়ে দুদকের নোটিশের কার্যকারিতা নেই

নিউজফিড,ঢাকা:
সংবাদ প্রচার ও প্রকাশের জের ধরে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) সাধারণ সম্পাদক দীপু সারোয়ার এবং সংগঠনের প্রশিক্ষণ ও তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইমরান হোসেন সুমনকে দুর্নীতি দমন কমিশনে (দুদক) হাজির হওয়ার যে সংবাদ প্রচার ও প্রকাশের জের ধরে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) সাধারণ সম্পাদক দীপু সারোয়ার এবং সংগঠনের প্রশিক্ষণ ও তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইমরান হোসেন সুমনকে দুর্নীতি দমন কমিশনে (দুদক) হাজির হওয়ার যে নোটিশ পাঠানো হয়েছিল, তার আর কার্যকারিতা নেই।

বৃহস্পতিবার (০৪ জুলাই) দুপুরে ক্র্যাবের দফতর সম্পাদক শহিদুল ইসলাম রাজী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এমনটাই জানানো হয়।

এতে বলা হয়, গত ২৩ জুন একটি অনলাইন নিউজপোর্টালে সাংবাদিক দীপু সারোয়ারের একটি প্রতিবেদন প্রকাশ হয়। এছাড়া একটি বেসরকারি টেলিভিশনে ইমরান হোসেন সুমনেরও প্রতিবেদন প্রচার হয়।

এর জের ধরে গত ২৪ ও ২৫ জুন দীপু সারোয়ার ও ইমরান হোসেন সুমনকে সাক্ষ্য দিতে নোটিশ পাঠায় দুদক। দুদক আইন ও বিধি এবং ফৌজদারি কার্যবিধির নানা ধারা উল্লেখ করে পাঠানো ওই নোটিশে বলা হয়েছিল, ২৬ জুন উপস্থিত না হলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বিষয়টি নিয়ে বৃহস্পতিবার (৪ জুলাই) দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদের সঙ্গে ক্র্যাব সভাপতি আবুল খায়েরের বৈঠক হয়। সেখানে নোটিশ নিয়ে সাংবাকিদের ক্ষোভের বিষয়টিও আলোচনা হয়। এতে দুদক চেয়ারম্যান নোটিশের ‘কার্যকারিতা নেই’ বলে জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here