তাইজুলের সামনে রেকর্ডের হাতছানি

নিউজফিডবিডি.কম । ঢাকা:: সিলেটের মতো ঢাকা টেস্টেও দুর্বার তাইজুল ইসলাম। জিম্বাবুয়ের বিপক্ষে সিলেট টেস্টে দুই ইনিংসে ৬ ও ৫ উইকেট আর ঢাকা টেস্টের প্রথম ইনিংসে ৫ উইকেট নিয়ে ইতোমধ্যে ১৬ উইকেট হয়ে গেছে তার। এছাড়াও টেস্টে টানা তিন ইনিংসে ৫ উইকেট নেয়ার কীর্তি গড়ে নাম লিখিয়েছেন সাকিব আল হাসান ও এনামুল হক জুনিয়রের পাশে।

২০০৫ সালে জিম্বাবুয়ের বিপক্ষে টানা তিন ইনিংসে ৬, ৭ ও ৫ উইকেট নিয়েছিলেন এনামুল হক জুনিয়র। ২০০৮ সালে দক্ষিণ আফ্রিকা সফরে টানা দুই ইনিংসে ৫ ও ৬ উইকেট নেওয়ার পর দেশে ফিরে পরের ইনিংসেই শ্রীলঙ্কার বিপক্ষে ৫ উইকেট নিয়েছিলেন সাকিব।

এবার তাইজুলের সামনে বিশ্ব রেকর্ডের হাতছানি। দ্বিতীয় ইনিংসে তিনি যদি ৭ উইকেট নিতে পারেন তবে বিশ্ব রেকর্ডের খাতায় নাম লেখাবেন তিনি।

এছাড়াও তার সামনে রয়েছে আরও রেকর্ডের হাতছানি। প্রথমটি হলো, দ্বিতীয় ইনিংসে বল হাতে ৫ উইকেট নিলেই টানা চার ইনিংসে ৫ উইকেটের রেকর্ড এককভাবে নিজের করে নেবেন। দ্বিতীয়টি, দ্বিতীয় ইনিংসে আর চারটি উইকেট নিলেই দুই ম্যাচের সিরিজে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ উইকেট নেওয়ার রেকর্ড। পেছনে ফেলবেন ২০১৬ সালে ইংল্যান্ডের বিপক্ষে মেহেদী হাসান মিরাজের ১৯ উইকেট নেওয়ার কীর্তিকে।

আর সবশেষটি হলো, আর তিন উইকেট পেলেই গড়বেন বাংলাদেশের হয়ে এক পঞ্জিকাবর্ষে সবচেয়ে বেশি উইকেট প্রাপ্তির রেকর্ড। ২০০৩ সালে ৩৩ উইকেট নিয়ে ওই রেকর্ড গড়েছিলেন সাবেক বাঁহাতি স্পিনার মোহাম্মদ রফিক।

এনএফবি/ এনডি/ এমএস

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here