ডু অর ডাই ম্যাচে ফিরলেন সাকিব

নিউজফিডবিডি.কম । ঢাকা:: নিদাহাস ট্রফিতে প্রথম রাউন্ডের শেষ ম্যাচে আজ শ্রিলংকার মুখোমুখি বাংলাদেশ।  আজ শুক্রবার অঘোষিত সেমিফাইনালে স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের বাঁচা-মরার এক ম্যাচ। জিতলে ফাইনালে আর হারলে টুর্নামেন্ট থেকে বিদায় টাইগারদের। এমন সমীকরণকে সামনে রেখে আগেরদিন ঢাকা থেকে কলম্বোয় উড়িয়ে নিয়ে যাওয়া হয় সাকিব আল হাসানকে।

লঙ্কানদের বিপক্ষে আজ দেশসেরা বাঁহাতি অলরাউন্ডারের খেলা এক প্রকার নিশ্চিত। সাকিব একাদশে ফেরায় জায়গা হারাচ্ছেন সাব্বির রহমান রুম্মান। এদিন শুধু টাইগার একাদশে সাকিবই ফিরছেন না। সেই সঙ্গে একাদশে আরও একটি পরিবর্তন হচ্ছে। ডানহাতি পেসার অলরাউন্ডার আরিফুল হককে ফেরানো হচ্ছে একাদশে। গত বিপিএলে বলে-ব্যাটে দুর্দান্ত পারফর্ম করেছিলেন আরিফুল।

আর তাই আজ আরিফুল খেললে একাদশ থেকে বাদ পড়ছেন বাঁহাতি পেসার আবু হায়দার রনি। এমন তথ্য জানা গেছে বাংলাদেশের টিম-ম্যানেজমেন্ট থেকে।

শ্রীলঙ্কায় অবস্থানরত বাংলাদেশ দলের ম্যানেজার খালেদ মাহমুদ সুজন বলেন, আজ দুপুরেও একটা টিম মিটিং হয়েছে। তাতে একাদশ চূড়ান্ত হয়নি। প্রথম একাদশ চূড়ান্ত হবে মাঠে গিয়ে উইকেট দেখার পর। তবে ১৩ জনের একটা সম্ভাব্য তালিকা তৈরি করেছি। তাতে ভারতের সঙ্গে খেলা ১১ জনের সবাই আছেন।

নতুন করে যোগ হচ্ছেন সাকিব আর আরিফুল। এই ১৩ জনের যে কোন ১১ জন খেলবে। মাঠে গিয়ে উইকেট দেখে ঠিক করবো একজন পেসার কমবে না নাজমুল অপু ও মিরাজ থেকে এক স্পিনার বাদ যাবে।’

এদিকে ঢাকাসহ সারাদেশের সামাজিক যোগাযোগ মাধ্যমে জোর গুঞ্জন, সাব্বিরের পরিবর্তে আরিফুল আর নাজমুল অপুর পরিবর্তে সাকিব একাদশে জায়গা পাচ্ছেন।

গত কয়েকটি ম্যাচে নাজমুল ইসলাম অপু ভালো বোলিং করায় তার বাদ পড়ার তেমন একটা সম্ভাবনা দেখছেন না বাংলাদেশের জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু।

তার মানে সাকিব আর আরিফুলের অন্তর্ভুক্তি অনেকটাই নিশ্চিত। তবে সেটা কোন দু’জনের জায়গায় তা নিয়ে আছে সংশয়। অবস্থা দৃষ্টে মনে হচ্ছে সাব্বির আর আবু হায়দার রনি বাদ পড়ার সম্ভাবনাই বেশি। সে ক্ষেত্রে রুবেল হোসেন ও মোস্তাফিজের সঙ্গে আরিফুলকে তৃতীয় সিমার হিসেবে বিবেচনা করা হবে।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: তামিম, লিটন, সৌম্য, মুশফিক, সাকিব, মাহমুদউল্লাহ, আরিফুল, রুবেল, মিরাজ, নাজমুল অপু ও মোস্তাফিজ।

নিউজফিড/এমএস

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here