চট্টগ্রামের হাটহাজারীতে পুলিশের উপর হামলা, ভুয়া সাংবাদিক আটক

নিউজফিড,চট্টগ্রাম ::
চট্টগ্রামের হাটহাজারীতে এশিয়ান টিভির ইনচার্জ পরিচয় দিয়ে পুলিশের কনস্টেবল শহিদুল আলম এর কাজে বাধা ও হামলা চালিয়েছে সাংবাদিক পরিচয়দানকারী জনৈক মোহাম্মদ ইফতেখার উদ্দিন চৌধুরী মন্জু । শুক্রবার সন্ধ্যায় হাটহাজারীতে এই ঘটনা ঘটে । এসময় তাকে হাটহাজারী থানায় নিয়ে জিজ্ঞাসাবাদ করা হলে সে নিজেকে বেসরকারী টেলিভিশন এশিয়ান টিভির চট্টগ্রামের ইনচার্জ হিসেবে পরিচয় দেয় ।

জিজ্ঞাসাবাদে সে তার পরিচয় সনাক্তকারী হিসেবে জনৈক হুমায়ুন কবির ও এন এ খোকন নামে আরো দুই সহযোগীর নাম জানায় পুলিশকে । কিন্তু আটককৃত ইফতেখার উদ্দিনের সঠিক পরিচয় জানতে এশিয়ান টেলিভিশনের প্রধান কার্যালয়ে যোগাযোগ করে পুলিশ । এশিয়ান টিভি কতৃপক্ষ এ নামের ইনচার্জ বা কোন প্রতিবেদক কর্মরত নয় বলে জানালে পুলিশ ভুয়া সাংবাদিক হিসেবে মন্জুকে আটক করে ।

জানতে চাইলে হাটহাজারীর থানার ওসি (তদন্ত) শেখ শামীম জানান কর্তব্যরত পুলিশ কনস্টেবলের উপর হামলার করার পর নিজেকে সাংবাদিক হিসেবে পরিচয় দেয় ইফতেখার উদ্দিন মন্জু । কিন্তু স্থানীয় সাংবাদিকরা তাকে প্রতারক হিসেবে সনাক্ত করে । পুলিশ জানায় আটককৃত ব্যাক্তির ব্যক্তিগত ফেইজ বুক পেইজে সে নিজেকে এশিয়ান টেলিভিশনের ইনচার্জ , পরিচালক আমার এফএম , দৈনিক প্রিয় সময় এর সাংবাদিক হিসেবে উল্লেখ করে ।

এ বিষয়ে এশিয়ান টিভির হেড অফিসে যোগাযোগ করা হলে এ নামে কোন প্রতিনিধি কিংবা ইনচার্জ নাই বলে পুলিশকে নিশ্চিত করে টিভি কতৃপক্ষ এবং এটি একটি সংঘবদ্ধ প্রতারকচক্র বলেও জানান তারা। এ বিষয়ে জানতে আমার এফএম নামের অনলাইন রেডিও’র নাম্বারে যোগাযোগ করা হলে নাম্বারটি বন্ধ পাওয়া যায় ।

স্থানীয় গনমাধ্যম কর্মীরা জানায় সে একজন প্রতারক। একেক সময় একেক গণমাধ্যমের পরিচয় দিয়ে থাকে । তার মোটর সাইকেলে এশিয়ান টেলিভিশনের লগো থাকায় মোটর সাইকেলটিও থানায় আটক করা হয়েছে । এ ব্যাপারে হাটহাজারী থানায় মামলার প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন হাটহাজারীর থানার ওসি (তদন্ত) শেখ শামীম ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here