চট্টগ্রামের আনোয়ারায় মাঠে নেই বিএনপি প্রার্থী সরওয়ার জামান নিজাম

নিউজফিড , চট্টগ্রাম ::
চট্টগ্রাম ১৩ , আনোয়ারা কর্নফুলী আসনে বিএনপি প্রার্থীর নির্বাচনী সভায় হুমকির মুখে উপস্থিত হননি ধানের শীষের প্রার্থী ও সাবেক এমপি সরওয়ার জামান নিজাম । বৃহস্প্রতিবার কর্নফুলীর মইজ্জাটেক এলাকায় গণসংযোগের কথা থাকলেও শেষ পর্যন্ত উপস্থিত হননি বিএনপি মনোনীত প্রার্থী । জানা যায় , বৃহস্প্রতিবার বিকেলে গণসংযোগ করতে জড়ো হয় বিএনপি সমর্থকরা । এমন সময় ছাত্রলীগের কিছু সংখ্যক কর্মি জড়ো হয়ে হুমকি দেয় তাদের । পরবর্তিতে দীর্ঘসময় নেতাকর্মিদের অপেক্ষা করতে দেখা গেলেও ধানের শীষের প্রার্থী সরওয়ার নিজাম গণসংযোগ স্থলে উপস্থিত হননি ।

এদিকে , মনোনয়ন চুড়ান্ত হওয়ার পর বিএনপি প্রার্থী সরওয়ার জামান নিজামকে এলাকায় কোন ধরনের প্রচারনায় অংশ নিতে দেখা যায় নি । বৃহস্প্রতিবার থেকে জনসংযোগ শুরু করার কথা থাকলেও শেষ পর্যন্ত ১ম দিনেই ভন্ডুল হয় তার জনসংযোগ কর্মসুচী ।

অন্যদিকে, ধানের শীষ প্রতীকে ভোট চেয়ে দিনভর আনোয়ারার বিভিন্ন ইউনিয়নে নির্বাচনী প্রচারনা করতে দেখা যায় বিএনপি নেতা মোস্তাফিজুর রহমানকে । একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মোস্তাফিজুর রহমান ও সরওয়ার নিজাম এ দুজন বিএনপির মনোনয়ন ফর্ম সংগ্রহ করলেও শেষ পর্যন্ত চুড়ান্ত প্রার্থী হিসেবে সরওয়ার জামান নিজামকে দলের মনোনয়ন দেয়া হয় । ৮ ডিসেম্বর দলের সিদ্ধান্ত অনুসারে মোস্তাফিজুর রহমান তার মনোনয়ন প্রত্যাহার করে নেন ।

প্রচারনা শুরু পর থেকে সব আসনে প্রার্থীরা নিজ নিজ এলাকায় গণসংযোগে ব্যস্ত সময় পার করলেও বিএনপি প্রার্থীর দেখা নেই আনোয়ারায় । এই আসনে নৌকা প্রতীকে নির্বাচন করছেন আকতারউজ্জামান চৌধুরী বাবুর ছেলে – ভুমিপ্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ । ৯ম সংসদ নির্বাচনে প্রায় ২৪ হাজার ভোটে পরাজিত হয়েছিলেন বিএনপি প্রার্থী সরওয়ার জামান নিজাম । দীর্ঘদিন থেকে রাজনীতির মাঠে না থেকেও এবার মনোনয়ন লাভে সক্ষম হলেও নির্বাচনী মাঠে এখনো সরব নন নিজাম ।
জানতে চাইলে উপজেলা বিএনপির সভাপতি আলহাজ মোশাররপ হোসেন বলেন , দলের সিদ্ধান্ত মেনে নিয়ে ধানের শীষের পক্ষ্যে সবাই কাজ করার জন্য একমত । কিন্তু এখনো প্রার্থী এলাকায় আসেন নি । তবে দলের নেতাকর্মিরা ধানের শীষের পক্ষ্যে গণসংযোগ অব্যাহত রেখেছেন ।
স্থানীয়রা জানান , আনোয়ারার ১১ ইউনিয়ন এবং কর্ণফুলীর ৫ ইউনিয়নের কোথাও সরওয়ার নিজামকে প্রচারনায় দেখা যাচ্ছে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here