ইতালিতে বর্ণবাদীদের হামলায় এক বাংলাদেশী আহত

নিউজফিডবিডি.কম

প্রবাস ডেস্ক :: ইতালির রোমে দুর্বৃত্তদের হামলায় এক বাংলাদেশি আহত হয়েছেন। সম্প্রতি বাংলাদেশি অধ্যুষিত এলাকা তরপিনাত্তারা নিকটে আকোয়া বুলিকান্তে ফয়সাল সরদারকে (৪০) দুর্বৃত্তরা মেরে জখম করে রাস্তায় ফেলে যায়।

আহত ফয়সালের দেশের বাড়ি গোপালগঞ্জ। স্থানীয় সময় রাত ২টায় আকোয়া বুলিকান্ত নামক রোডে এ ঘটনা ঘটে। পরে আহত অবস্থায় তাকে হাসপাতালে চিকিৎসা দেয়া হয়।

এ ব্যাপারে আহত ফয়সাল জানান, তিনি কাজ থেকে বাসায় ফেরার পথে বাসার নিকটে আসা মাত্রই চারজন ব্যক্তি পেছন থেকে লাঠি দিয়ে এলোপাতাড়ি আঘাত করে রক্তাক্ত অবস্থায় তার ব্যাগ ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়। পরে রাত ২টায় তিনি স্থানীয় একটি হাসপাতালে চিকিৎসা নেন।

আঘাতের ফলে মাথায় ১২টি সেলায় দিতে হয়েছে। এ ব্যাপারে বাংলাদেশ সমিতির সাবেক সভাপতি নুরে আলম সিদ্দিকী বাচ্চু জানান, গত তিন বছর ধরে বাংলাদেশিদের ওপর অনর্থক হামলা চলছে। বর্ণবাদীর এই গ্রুপের নাম বাংলা ট্যুর। এর অর্থ হলো বাঙালি যেখানে পাও সেখনে পেটাও।

তিনি জানান, তারা প্রায় চল্লিশ জনের একটি গ্রুপ বয়স ১৬ থেকে ২২ বছরের মধ্যে। এই গ্রুপটি বাংলাদেশিদের দেখলে বেধড়ক মেরে করে পালিয়ে যায়। পুলিশের বিশেষ বাহিনীর রিপোর্ট অনুযায়ী, বর্ণবাদী গ্রুপ এ পর্যন্ত ৪২টি ঘটনা ঘটিয়েছে।

গত দেড় মাস আগে পুলিশের বিশেষ বাহিনী প্রায় ৪শ পৃষ্ঠার একটি রিপোর্ট কোর্টে’ জমা দেয়। বাঙালিদের টার্গেট করেছে বর্ণবাদীরা। কেন বাঙালিদের টার্গেট করে আহত করা হচ্ছে এ ব্যাপারে তিনি বলেন, এটা কি রাজনৈতিক কোনো কারণে না অন্য কোনো উদ্দেশ্যে করা হচ্ছে তা স্পষ্ট নয়।

তিনি দুঃখ প্রকাশ করে বলেন, বাংলাদেশ সমিতি এবং সামাজিক সংগঠন ইল ধূমকেতুর পক্ষ থেকে আন্দোলনের মাধ্যমে প্রতিবাদ জানিয়ে আসছি। আমাদের সংগঠন যখন প্রতিবাদ জানাতে আন্দোলনের ডাক দেয় তখন বাঙালিদের উপস্থিতি এত কম থাকে প্রশাসন এ ব্যাপারে দ্রুত ব্যবস্থা নিতে ভুলে যায়। আর এ রকম চুপ থাকলে থাকলে অদূর ভবিষ্যতে বাঙালিদের ওপর হামলা বাড়ার সম্ভাবনা রয়েছে।

এন.এফ.বি/ এন.এম

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here